সংবাদ শিরোনাম :
চুনারুঘাটের চাটপাড়া মাদ্রাসায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

চুনারুঘাটের চাটপাড়া মাদ্রাসায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

চুনারুঘাটের চাটপাড়া মাদ্রাসায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ
চুনারুঘাটের চাটপাড়া মাদ্রাসায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ঐতিহ্যবাহী চাটপাড়া ফাজিল মাদ্রাসায় ছাত্রীদের শাসনের নামে গায়ে হাত দিয়ে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

গত ৬ই আগষ্ট মঙ্গলবার চাটপাড়া গ্রামের কাজী আবু সাঈদ প্রকাশ সোহাগ নামের এক শিক্ষক চাটপাড়া ফাজিল মাদ্রাসায় প্রাইভেট পড়ানোর নামে অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীকে শাসনের নামে গায়ে হাত দিয়ে যৌন হয়রানি করেছে।

এ নিয়ে রোবার (২৫ আগস্ট) হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবারে লিখিত অভিযোগ করেছেন মাদ্রাসার প্রাক্তন শিক্ষক মাওলানা আব্দুল মতিন। অভিযোগের অনুলিপিও দেওয়া হয়েছে বিভিন্ন দফতরে।

অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, সরকারীভাবে কোন প্রতিষ্ঠানে প্রাইভেট টিউশনি করার কোন অনুমতি না থাকলে ও ওই শিক্ষক দীর্ঘদিন যাবৎ ওই প্রতিষ্ঠানে প্রাইভেট পড়ানোর নামে ছাত্রীদেরকে বিভিন্নভাবে উত্যক্ত করা সহ তাদের উপড় যৌন নিপীড়ন চালিয়ে আসছে।

২০১৭ সালে দেউলগাঁও গ্রামের জৈনিক ছাত্রিকে মাত্রাতিরিক্ত উত্যক্ত করে যৌন হয়রানি করায় ইচ্ছা না থাকা সত্ত্বেও মান-সম্মানের ভয়ে ক্লাস টেনে পড়ুয়া মেয়েকে লেখাপড়া ছাড়িয়ে তার পরিবার অন্যত্রে বিয়ে দিতে বাধ্য হয়েছেন।এছাড়াও অসংখ্য ছাত্রীদেরকে যৌন নিপীড়ন চালিয়ে আসছে সেই শিক্ষক কাজী আবু সাঈদ।এমনই অভিযোগ মাদ্রসা ছাত্রীদের।

এতদিন মান-সম্মানের ও কথিত শিক্ষকের সরকার দলীয় দাপট দেখানোর ভয়ে তার বিরুদ্ধে কোন ছাত্রী কারো কাছে কোন অভিযোগ দেওয়ার সাহস পায়নি।কিন্তু ওই প্রতিষ্ঠানের ছাত্রীদের ধৈর্যের বাধ ভেঙ্গে যাওয়ায় গত ৬ই আগষ্ট মঙ্গলবার কাজী সাঈদের প্রকাশ্যে গায়ে হাত দিয়ে হয়রানির বিরুদ্ধে প্রতিষ্ঠানের বর্তমান ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ রহমত আলী বরাবর অষ্টম শ্রেণীর ১৬ জন ছাত্রী সাক্ষরিত একটি অভিযোগ দায়ের করা হয়।

ওই অভিযোগের কপিসহ মাদ্রাসার সাবেক এক শিক্ষক আব্দুল মতিন রোববার জেলা প্রশাসক বরাবর শিক্ষক কাজী আবু সাঈদ ও গভর্নিং বডির সদস্য ফরহাদ বখত চৌধুরীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপালের সাথে যোগাযোগ করলে তিনি ছাত্রীদের অভিযোগপত্র পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন,কাজী আবু সাঈয়েদের বিষয়টি তার সহপাটিসহ স্বজনেরা নিস্পত্তি করতে চাইলে আমরা প্রতিষ্ঠানের স্বার্থে তা করিনি। লিখিত অভিযোগটি পাওয়ার সাথে সাথেই আমলে নিয়ে শিক্ষক কাজী আবু সাঈদকে ক্লাস থেকে সাসপেন্ড করেছি।এবং গভর্নিং বডির সভাপতি এডিসিকে বিষয়টি অবগত করে তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্হা নেওয়া হবে বলে জানালেন ভাইস প্রিন্সিপাল রহমত আলী।

অভিযোগে আরো জানা যায়, কাজী সাঈদ সহ কিছু দুশ্চরিত্রের শিক্ষকদের সর্বক্ষেত্রে সেলটার দিয়ে আসছে গভর্নিং বডির সদস্য চাটপাড়া গ্রামের লস্কর বাড়ীর ফরহাদ বখত চৌধুরী নামের এক কথিত ব্যক্তি।

গত ৩ আগষ্ট শনিবার মাদ্রাসার প্রিন্সিপাল নিয়োগ পরীক্ষা হলে অংশগ্রহণ করেন একাধিক প্রার্থী।তবুও প্রিন্সিপাল নিয়োগ হয়নি।নিয়োগ না হওয়ার বিষয়ে জানতে চাইলে তারা বলেন,বর্তমান ভাইস প্রিন্সিপালের সাথে ফরহাদের খুব ভাল যোগসাজস থাকায় ফরহাদের সাথে আতাত করে তিনি ভবিষ্যতে প্রিন্সিপাল হওয়ার লোভে ফরহাদকে মোটা অংকের টাকা দিয়ে প্রিন্সিপাল নিয়োগ বন্ধের বিভিন্ন অপকৌশল চালিয়ে আসছেন।

তারা বলেন,গত ৩ ই আগষ্ট শনিবার প্রিন্সিপাল নিয়োগ পরীক্ষা ছিল।উপজেলার নুর মোহাম্মদপুর এলাকার মাওলানা মুসলেহ উদ্দিন নামের এক প্রার্থী পরীক্ষায় পাসের নির্ধারিত পয়েন্টের ১ পয়েন্ট কম পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার পেছনে ফরহাদ ও আবু সাঈদের হাত রয়েছে।

এর কারণ জানতে চাইলে তারা গভর্নিং বডির অন্যান্য সদস্যরা বলেন,গভর্নিং বডির সদস্য ফরহাদ নিয়োগ বোর্ডকে মাওলানা মুসলেহ উদ্দিনের বিরুদ্ধাচারণ করে সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীনভাবে বলেছে,তিনি জামায়াত ইসলামের একজন সক্রীয় সদস্য,জঙ্গী ও মৌলবাদী।এছাড়াও সমাজের অন্যায়ের বিরুদ্ধে যারা রুখে দাড়াতে চায় তাদের সবাইকে ফরহাদচক্র জঙ্গী,জামায়াত ও মৌলবাদী বলে তাদেরকে প্রশাসনিক ভাবে হয়রানিসহ বিভিন্নভাবে বিপদে ফেলতে চায়।অথচ সে নিজেই একজন বিএনপি-জামাতের সক্রিয় দালাল বলে মনে করেন এলাকাবাসী।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, ফরহাদ অতীতে বিএনপি জামায়াতের সক্রিয় সদস্য ছিল।নিজ স্বার্থ হাসিলের জন্য গত কয়েক বছর পূর্বে আওয়ামীলীগে যোগদান করে।সে নিজে বিএনপি জামাতের দালাল হয়ে আওয়ামীলীগের দাপট দেখিয়ে বিভিন্ন অফিস আদালতে ঘুরে বেড়ায়।এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক মাদ্রাসার সাবেক এক শিক্ষকসহ একাধিক শিক্ষক বলেন,কাজী সাঈদ চাটপাড়া মাদ্রাসায় যোগদানের পর থেকেই আওয়ামীলীগের বড় নেতা পরিচয় দিয়ে কখনও প্রকাশ্যে আবার কখনও অভিনব কায়দায় একের পর এক ছাত্রীদেরকে যৌন হয়রানি করে আসছে।ফলে নষ্ট হচ্ছে মাদ্রাসার সু-শিক্ষা ও পরিবেশ।যে কারনে মাদ্রাসা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে অনেক ছাত্র-ছাত্রীসহ তাদের অভিবাবক।ধ্বংস হয়ে যাচ্ছে গোটা মাদ্রাসা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com